অতিবৃষ্টিতে চরমভাবে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাটের বিবরণ দিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন রচনা কর

play icon Listen to this article

অতিবৃষ্টিতে চরমভাবে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাটের বিবরণ দিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন রচনা কর।


প্রতিবেদক: সাদমান শাহরিয়ার
প্রতিবেদনের বিষয় : ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামত জরুরি
স্থান: রাঙজমাটি, কালিয়াকৈর, গাজীপুর।
তারিখ ও সময়: ৬ জুলাই, ২০১৯ সকাল ৮টা।

বেহাল রাস্তাঘাটের মেরামত জরুরি


চন্দ্রা পার হওয়ার পর মূল পথ থেকে শাখা রাস্তা চলে গেছে ডানদিকে। দুপাশে পাহাড়ের চালায় নতুন বনায়ন করা হয়েছে। গাছগুলাে এখনাে খুব বড় হয়নি। মাঝে মাঝে দু-চারটা বাড়ি রাস্তা লাগােয়া। দু-একটা বাড়ির টিনের চালা নেই, দু-একটার বেড়ার কতকাংশ ভাঙা। গাছের ডালপালা ভেঙে পড়ে আছে বনে। ছােট কারটা নিয়েও চলতে কষ্ট হচ্ছে। কারণ রাস্তার কোনাে জায়গার অর্ধেক ভেঙে গেছে প্রবল বৃষ্টিতে। খুব সতর্কভাবে এগুনাে গেল।

যেতে হবে ডানের সরু পথে। কয়েকজন লােক মােড়েই গাড়ি থামিয়ে দিল। প্রবল বর্ষনে প্রায় পুরাে রাস্তাই ভাঙা। যারা গাড়ি নিয়ে এসেছিল গতকাল, তারা গাড়ি রিসাের্টে রেখেই অনেক কষ্টে গেছে আজ সকালে। তাদের পরামর্শ, এটা রেখে ওটাতে যান। আঙ্গুল দিয়ে একটা ছােট কচ্ছপ গাড়ি দেখিয়ে দিল। দেখেই বুঝলাম, এটাতেই যাওয়া যাবে। উঠে বসলাম বিশ টাকার বিনিময়ে। চলতে শুরু করেছে কচ্ছপ গাড়ি। চালক বেশ দক্ষতার সঙ্গে চালিয়ে নিচ্ছে। এক জায়গায় থেমে গেল। চালক জানাল, বড় একটা গাছ গােড়াসুদ্ধ উপড়ে পড়েছিল এখানে। রাস্তা এমনভাবে ভেঙেছে যে, মনে হচ্ছে অনেক দৈত্য মাটি উঠিয়ে নিয়েছে।

আমরা নামলাম। বেশ কিছুদুর এমন অবস্থা রাস্তার। রাস্তার মাটি নিচের খাদে নামিয়ে রেখেছে কেউ। আর দুপাশের বনভূমির ডালপালা ভেঙে পড়ে আছে। গাড়ি চলার রাস্তাটা হেঁটে চলার রাস্তায় পরিণত হয়েছে। রাঙামাটিতে বেশ কয়েকটা রিসাের্ট আছে। পিকনিক বা পারিবারিক অনুষ্ঠানের জন্য বেশ নিরিবিলি এবং উপযুক্ত স্থান। বিভিন্ন কোম্পানির সেমিনার বা সিক্রেট মিটিংয়ের জন্যও ভালাে। আর যারা পাহাড় বা বন ভালােবাসে তাদের জন্য সত্যিই মনােরম জায়গা। প্রায় সব সুবিধাই এগুলােতে আছে। যে কারণে রাঙামাটির চারদিকের রাস্তাগুলাের মেরামত করা জরুরি। রাস্তাগুলাের দ্রুত মেরামতের জন্য সংস্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সবিনয় অনুরােধ রইল।


সাদমান শাহরিয়ার
প্রতিবেদক
রাঙামাটি, কালিয়াকৈর, গাজীপুর।

What’s your Reaction?
+1
10
+1
15
+1
7
+1
4
+1
3
+1
2

আপনার মতামত জানানঃ

সাবস্ক্রাইব করুন...    OK No thanks