একটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে দৈনিক পত্রিকায় প্রকাশের উপযােগী একটি প্রতিবেদন রচনা কর।

play icon Listen to this article

গত ৫ সেপ্টেম্বর রংপুর জেলা শহর থেকে পাঁচ কি.মি, দুরে লালবাজার নামক স্থানে একটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে। এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে দৈনিক ‘প্রথম আলাে পত্রিকার সম্পাদক বরাবরে একটি প্রতিবেদন রচনা কর।

অথবা, একটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে দৈনিক পত্রিকায় প্রকাশের উপযােগী একটি প্রতিবেদন রচনা কর।


লালবাজারে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ৫; আহত ২০


রংপুর প্রতিনিধি : গতকাল ৫ সেপ্টেম্বর রংপুর জেলার লালবাজার এলাকায় এক মর্মান্তিক সড়ক দর্ঘটনায় ৫ জন নিহত ও ২০ জন আহত হয়েছে। জানা যায়, রংপুর জেলা শহর থেকে পাঁচ কি.মি, দূরে লালবাজার নামক স্থানে দুর্ঘটনাটি ঘটেছে। রড বােঝাই একটি ট্রাক ৩০ কি.মি. বেগে রংপুরের দিকে যাচ্ছিল। লালবাজারের কাছাকাছি এলে হঠাৎই তিনটা গরু নিয়ে কয়েকজন স্থানীয় লােক রাস্তা পার হতে উদ্যত হয়। তাদেরকে বাঁচাতে গিয়ে ট্রাকটি বেশ জোরে ব্রেক কষে থেমে যায়। একটা গরু ট্রাকের সাথে ধাক্কা খেয়ে পড়ে যায় এবং কিছুক্ষণ পর মাথায় অতিরিক্ত রক্তক্ষরণের কারণে মারা যায়।

কিন্তু পেছনে আসছিল একটি যাত্রীবাহী বাস। ঘটনার আকম্মিকতায় চালক তাৎক্ষণিকভাবে ব্ৰেক কষতে না পারায় বাসের সামনের অংশ রডের সাথে গেথে যায়। ফলে ড্রাইভারসহ সামনের অংশে বসে থাকা ৮ জন যাত্রী গেথে যায় রডের সাথে। মারাত্মকভাবে আহত হয় ২০ জন যাত্রী। অন্যেরা কোনােরকমে বাস থেকে বেরিয়ে চিৎকার শুরু করলে আশেপাশের ও বাজারের লােকজন এগিয়ে আসে। আর্তচিৎকারে বাতাস ভারি হয়ে ওঠে। ৪/৫ জন সাহসী লােক রডে গেঁথে থাকা পুরুষ ও মহিলাদের বের করে আনে। দুটো গাড়ি থামিয়ে তাদেরকে হাসপাতালের উদ্দেশ্যে তুলে দেওয়া হয়। এ সময় ৫ জন মারা যায়। বাজারের ক্লিনিকের সামনে দাঁড়িয়ে থাকা দুটো অ্যামবুলেন্স ক্ষু্ব্ধ জনতা জোর করে নিয়ে আসে। মারাত্মক আহতদের তাতে তুলে দিয়ে রংপুর পাঠানাে হয়। বাকিরা ক্লিনিকে প্রাথমিক চিকিৎসার পর চলে যায়।


জনতা ট্রাক ভাংচুর করে, রড নামিয়ে ফেলে দেয় রাস্তার নিচে। রডের কোনােটিরই অগ্রভাগে লাল কাপড় বাঁধা ছিল না, একেবারে খােলা ছিল। এই ভয়াবহ মর্মান্তিক দুর্ঘটনার জন্য মূলত অসচেতনতাই দায়ী।

What’s your Reaction?
+1
3
+1
4
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মতামত জানানঃ

সাবস্ক্রাইব করুন...    OK No thanks