কম্পিউটার শিক্ষার গুরত্ব বর্ণনা করে তােমার বন্ধুকে একটি পত্র লেখ

play icon Listen to this article

কম্পিউটার শিক্ষার গুরত্ব বর্ণনা করে তােমার বন্ধুকে একটি পত্র লেখ।

অথবা, ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কম্পিউটার শিক্ষার গুরুত্ব বর্ণনা করে তােমার বন্ধুর নিকট একখানা পত্র লেখ।

৩১. ০৩. ২০২১
২৭ ভজহরি লেন, ওয়ারি, ঢাকা।

প্রীতিভাজনেষু প্রভাস,
প্রীতি ও শুভেচ্ছা রইল। গতকাল তােমার পত্র আমার হাতে এসে পৌচেছে। আজ সকালে তােমার পত্রটি পড়লাম। আমি খুবই আনন্দিত যে, তুমি কম্পিউটার শিক্ষার প্রয়ােজনীয়তা সম্পর্কে আমার কাছে জানতে চেয়েছ। আমি আমার অভিজ্ঞতার আলােকে কম্পিউটার শিক্ষার প্রয়ােজনীয়তা সম্পর্কে তােমাকে জানাচ্ছি-

বর্তমান যুগ যে বিজ্ঞান ও প্রযুক্তির স্বর্ণযুগ একথা বলার অপেক্ষা রাখে না। আর প্রযুক্তির এ যুগে সর্বোচ্চ স্থান অধিকার করে আছে কম্পিউটার। সমাজ, সভ্যতা, রাষ্ট্রের প্রতিটি স্তরে আজ কম্পিউটার প্রধান আসনটি দখল করে নিয়েছে। কম্পিউটার ছাড়া বর্তমান সময়ের একটি দিনকেও কল্পনা করা যায় না। শিক্ষা, সংস্কৃতি, ব্যবসায়, অফিস-আদালত, চিকিৎসা, বিনােদন সব ক্ষেত্রেই কম্পিউটারের প্রসার একে আরও ত্বরান্নিত করেছে। ঘরে বসে নিমিষেই আজ পৃথিবীর যেকোনাে রাষ্ট্রের জ্ঞান-বিজ্ঞান, রাজনীতি, সংস্কৃতি শিক্ষা বিনােদনের সঙ্গে আমরা যােগাযােগ রক্ষা করে জ্ঞান আহরণ করতে পারছি; প্রয়ােজনীয় রেফারেন্স নিতে পারছি। উন্নত চিকিৎসা ও জীবনযাত্রার মান বৃদ্ধি করতে ভূমিকা রাখছে কম্পিউটার। কর্মক্ষেত্রে আজ কম্পিউটার জানা লােকদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়ােগ দেওয়া হচ্ছে। মােটকথা, সর্বত্রই কম্পিউটার শিক্ষায় শিক্ষিত লােকদের কর্মসংস্থান সহজ হচ্ছে। তাই বর্তমান শিক্ষাব্যবস্থায় কম্পিউটার শিক্ষার প্রয়ােজনীয়তা একান্ত অপরিহার্য।


সুতরাং আমাদের প্রত্যেকের উচিত অন্যান্য শিক্ষার সাথে কম্পিউটার শিক্ষার প্রতি গুরুত্ব দেওয়া। আজ আর নয়, সবশেষে তােমার বাড়ির সবাইকে শ্রেণিমতাে শ্রদ্ধা ও স্নেহ জানিয়ে এখানেই রাখছি। ঈশ্বর তােমাদের মঙ্গল করুক।


ইত
তােমারই প্রীতিমুগ্ধ


বিশেষ প্রষ্টব্য : পত্রের শেষে ডাকটিকেট সংবলিত খাম ও ঠিকানা ব্যবহার অপরিহার্য


আরও কয়েকটি গুরুত্বপূর্ণ পত্র লিখনঃ

What’s your Reaction?
+1
5
+1
10
+1
5
+1
2
+1
1
+1
1

1 thought on “কম্পিউটার শিক্ষার গুরত্ব বর্ণনা করে তােমার বন্ধুকে একটি পত্র লেখ”

আপনার মতামত জানানঃ

%d bloggers like this:
সাবস্ক্রাইব করুন...    OK No thanks