তােমার দেখা কোনাে সড়ক দুর্ঘটনার বর্ণনা দিয়ে প্রবাসী বন্ধু এর নিকট পত্র লিখ

play icon Listen to this article

মনে কর, তােমার নাম শ্রাবণ। তােমার দেখা কোনাে সড়ক দুর্ঘটনার বর্ণনা দিয়ে প্রবাসী বন্ধু ‘জুলি’-এর নিকট একটি চিঠি লেখ।


অথবা, তােমার দেখা একটি সড়ক দুর্ঘটনার বর্ণনা দিয়ে বন্ধুকে একখানা পত্র লেখ।

নলচিড়া, ত্রিশাল, ময়মনসিংহ

প্রিয় জুলি,
তােমার চিঠিখানা এইমাত্র আমার হাতে এসে পৌছল। অত্যন্ত ভারাক্রান্ত হদয়ে আমি তােমাকে দুটি কথা লিখছি যে, আমি অল্পের জন্য একটা দুর্ঘটনার হাত থেকে রক্ষা, পেলাম।

গতকাল আমি স্কুলে যাওয়ার সময় হঠাৎ একটি রিকশার সাথে একটি ট্রাকের সংঘর্ষ দেখতে পেলাম। রিক্সাটি যখন রাস্তা অতিক্রম করছিল তখন রিকশাওয়ালা তার হাত উঠিয়েছিল কিন্তু ট্রাকের চালক তা লক্ষ না করেই রিকশার পেছনে ধাক্কা মারল। রিকশায় দু’জন যাত্রী- একজন মহিলা ও প্রায় দশ বছরের একটা বালক ছিল। যাত্রীসমেত রিকশাখানা নিকটস্থ জলাশয়ে পড়ে যায়। ঘটনাটি ঘটে আমার প্রায় দশ ফুট দূরে। ঘটনাস্থলে অনেক লােক জড়াে হয়ে যায়। বালকটির একটি পা ভেঙে যায়। কয়েকজন লোক কয়েক টুকরা বরফ এনে ক্ষতস্থানে লাগিয়ে দেয় এবং পরে অন্য একটা রিক্সা করে তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ট্রাকের চালক পালিয়ে যেতে চেষ্টা করেছিল। কয়েকজন লােক তাকে ধরে বেদম প্রহার করে। তারা পুলিশ স্টেশনে খবর পাঠায়। পুলিশ এসে ট্রাকের ড্রাইভারকে গ্রেফতার করে নিয়ে যায়। নগর এবং শহরের জনাজীর্ণ রাজপথে একজনের অবহেলার জন্যে সংঘটিত দুর্ঘটনায় কত যে মূল্যবান জীবন অকালে ঝরে যায় তা চিন্তা করে মনে বড়ই বেদনা লাগে।

শুভেচ্ছাসহ
তােমারই
শ্রাবণ

বিশেষ প্রণ্টব্য : পত্রের শেষে ডাকটিকেট সম্বলিত খাম ও ঠিকানা ব্যবহার অপরিহার্য|


আরও কয়েকটি পত্র লিখনঃ

What’s your Reaction?
+1
23
+1
20
+1
4
+1
5
+1
3
+1
4

আপনার মতামত জানানঃ