Paragraph: Early rising

play icon Listen to this article

Paragraph Writing

Early rising

Early rising is the habit of getting up from the bed in the morning. It is a very good habit. It i s essential and good for health. The man who rises early in the morning can take some exercises or a walk in the morning fresh air. The morning air refreshes both body and mind. Then the air is full of oxygen. Nature smiles in the morning with colorful flowers and green leaves and the bird’s chirp. All these make us cheerful and healthy. The beautiful gifts and the colorful nature in the morning remind everybody of the Creator. An early riser has many advantages. He can start his daily work earlier. He had nothing to worry. As an early riser gets enough time to work, he can earn more than others. The habit of early rising is not only the source of health but also wealth and wisdom. An English proverb goes: Early to bed and early to rise, makes a man healthy, wealthy and wise. So, everybody should practice this habit of early rising.

বঙ্গানুবাদঃ

অনুচ্ছেদ: ভোরে ঘুম থেকে ওঠা

ভোরে উঠার অভ্যাস হ’ল সকালে বিছানা থেকে ওঠার অভ্যাস। এটি একটি খুব ভাল অভ্যাস। এটি স্বাস্থ্যের জন্য জরুরি এবং ভাল। যে ব্যক্তি খুব সকালে উঠবে সে কিছু অনুশীলন করতে পারে বা সকালের তাজা বাতাসে হাঁটতে পারে। সকালের বাতাস শরীর এবং মন উভয়কে সতেজ করে তোলে। তখন বাতাসে অক্সিজেন পূর্ণ থাকে। সকালের প্রকৃতি ফুল, সবুজ পাতা এবং পাখির কলকাকলিতে মুখরিত থাকে। এগুলি আমাদের প্রফুল্ল এবং স্বাস্থ্যকর করে তোলে। সকালের সুন্দর উপহার এবং রঙ্গিন প্রকৃতি সকলেই স্রষ্টাকে স্মরণ করিয়ে দেয়। যিনি খুব সকালে ঘুম থেকে ওঠেন তার অনেক সুযোগ সুবিধা আছে। তিনি তার প্রতিদিনের কাজ আগে শুরু করতে পারেন। তার চিন্তার কিছু নেই। সকাল সকাল ঘুম থেকে উঠলে যেমন কাজ করার জন্য পর্যাপ্ত সময় পায়, সে অন্যের চেয়ে বেশি উপার্জন করতে পারে। সকাল সকাল ঘুম থেকে উঠার অভ্যাসটি কেবল স্বাস্থ্যের উৎস নয়, সম্পদ ও প্রজ্ঞাও। একটি ইংরেজি প্রবাদ আছে: তাড়াতাড়ি ঘুমাতে যাওয়া ও সকাল সকাল ঘুম থেকে ওঠা একজন মানুষকে সুস্থ, ধনী ও জ্ঞানী করে তোলে। সুতরাং, প্রত্যেকেরই সকাল সকাল ঘুম থেকে উঠার অভ্যাস করা উচিত।

একই বিষয়ে আরও কয়েকটি Paragraph নিম্নে উল্লেখ করা হল। শ্রেণিভেদে  সকল ছাত্র-ছাত্রীবৃন্দ তাদের নিজ নিজ পছন্দের ও শ্রেণি উপযোগী Paragraph টি পড়ার সুযোগ পাবেন।

১. Early Rising

২. Early Rising

আপনার সংগ্রহে Hobby বিষয়ক আরও কোন Paragraph থাকলে আমাদের ঠিকানায় পাঠাতে পারেন। আপনার পাঠানো Paragraph টি সাইটে আপলোড করা হবে। লেখা পাঠানোর ঠিকানাঃ admin@proshna.com

What’s your Reaction?
+1
5
+1
10
+1
4
+1
3
+1
3
+1
2

আপনার মতামত জানানঃ