SMS/এসএমএস/ক্ষুদে বার্তা লিখন

play icon Listen to this article

পরিক্ষায় ভালো ফল করার জন্য ছোট ভাইকে শুভেচ্ছা জানিয়ে একটি খুদে বার্তা লেখো।

প্রিয় সবুজ,

খুব হৈচৈ করছ নিশ্চয়ই। তুমি জেএসসি পরীক্ষায়  এ প্লাস পেয়েছ জেনে খুশি হয়েছি। ভবিষ্যতেও তোমার  এই সাফল্যের ধারা অব্যহত থাকবে  বলে আশা করি। ভালো থেকো। আর খুব মজা করো।

 —অরন্য

জন্মদিনে আমন্ত্রণ জানিয়ে বন্ধুকে খুদে বার্তা প্রেরণ করো।

প্রিয় অমিত,

আগামী ১২ জানুয়ারী, বুধবার ২০২১ আমার ১৬ তম জন্মদিন। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ার কারনে  এই দিন বিশেষ কোন আনুষ্ঠানিকতা নেই। ঘরোয়া এই অনুষ্ঠানে  পরিবারের  সদস্য ব্যতিত কেবল তোমাকেই আমন্ত্রন জানাচ্ছি।

—মাসুদ 

বন্ধুর বিয়েতে শুভেচ্ছা জানিয়ে একখানা খুদে বার্তা লেখো।

প্রিয় আলমগীর,

তোর বিয়েতে না আসতে পারায় দুঃখ প্রকাশ করছি। কি করবো বল, আজ তোর আর আমার ভৌগলিক দুরত্ব যে অনেকটা! যাই হোক, তোদের  দাম্পত্য জীবন সুখের  হোক, এই শুভকামনা রইল। ভালো থাকিস।

 —শুভ

বন্ধুকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে খুদে বার্তা লেখো।

প্রিয় সবুজ,

অতিতের তিক্ততাকে ভুলিয়ে নতুন উদ্দমে পথ চলার অনুপ্রেরনা নিয়ে প্রতি বছর আমাদের মাঝে আসে বাংলা নববর্ষ। নতুন বছরের প্রারম্ভে দাঁড়িয়ে করোনা মহামারির অবসান ঘটিয়ে আবার নির্মল পৃথিবীর প্রত্যাশা নিয়ে তোমাকে জানাই-

শুভ নববর্ষ ১৪২২

 —ফরিদ 

বইমেলা সম্পর্কে বন্ধুকে একটি খুদে বার্তা লেখো।

প্রিয় অতনু,

আজ বিকালে সুজন আর আমি বই মেলায় গিয়েছিলাম।  এবারের বইমেলায় বেশ কিছু  নতুন লেখকের  বইসহ আরও অনেক বিখ্যাত লেখকের নতুন বই এসেছে। আমি একটি সায়েন্স ফিকশন  কিনলাম আর সুজন একটি উপন্যাস কিনেছে। সময় করে তুমিও একবার এসো।

—অর্পনা 

শিক্ষা সফরের অভিজ্ঞতা জানিয়ে বন্ধুকে একটি খুদে বার্তা লেখো।

প্রিয় রূপা,

কুয়াকাটা সমুদ্র সৈকতে তিন দিনের শিক্ষা সফর শেষে গতকাল বাড়ি ফিরেছি। ঐ তিনটি দিন আমার জীবনের স্বরনীয় হয়ে থাকবে কেননা শিক্ষক ও বন্ধুদের সঙ্গে এই তিনটি দিন খুবই চমৎকার সময় কাটিয়েছি। বন্ধু, তুই খুব মিস করলি।

—মিতা

বন্ধুকে আরোগ্য লাভের কথা জানিয়ে একটি খুদে বার্তা লেখো।

প্রিয় কনক,

এইমাত্র তোমার বাবার সঙ্গে দেখা হলো, জানতে পারলাম তুমি দু'দি যাবত জ্বরে ভুগছো!  প্রার্থনা করি যেন তুমি তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠো। কাল তোমাকে দেখতে আসব। ভালো থেকো, নিয়মিত ওষধ খেয়ো।

 —তানভীর

বিজ্ঞান মেলায় উপস্থিত অভিজ্ঞতার কথা জানিয়ে বন্ধুকে একটি খুদে বার্তা লেখো।

প্রিয় আমিন,

সবুজ আর আমি এখন বিজ্ঞান মেলায়।  ক্ষুদে বিজ্ঞানীদের বেশ কিছু আবিষ্কার আমাকে আবাক করেছে, যা তোমাকে SMS এ বলা সম্ভব নয়,  হাতে সময় থাকলে চলে আসো।

 —রাহাত
What’s your Reaction?
+1
0
+1
3
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মতামত জানানঃ